• ঢাকা, বাংলাদেশ

নোবিপ্রবিতে ২ দিন ব্যাপি ‘৩য় জাতীয় বিতর্ক প্রতিযোগিতার’ উদ্বোধন 

 admin 
31st May 2024 7:45 pm  |  অনলাইন সংস্করণ

মো. রেদোয়ান

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ডিবেটিং সোসাইটির আয়োজনে দুই দিনব্যাপি ‘৩য় নোবিপ্রবি ডিবেটিং সোসাইটি জাতীয় বিতর্ক প্রতিযোগিতা-২০২৪’ এর উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। ‘মগজে দূর করি মননের কলঙ্ক’ স্লোগানকে প্রতিপাদ্য করে এ প্রতিযোগিতার আয়োজন করে সংগঠনটি।

শুক্রবার (৩১ মে ২০২৪) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও প্রতিযোগিতার প্রধান পৃষ্ঠপোষক অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এর উদ্বোধন করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোবিপ্রবি কোষাধ্যক্ষ অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর। 

এ উপলক্ষে সকাল ১০.০০ টায় বিশ্ববিদ্যালয়ের বীর মুক্তিযোদ্ধা হাজী মো. ইদ্রিস অডিটোরিয়াম থেকে বর্ণাঢ্য একটি র‌্যালি বের হয়ে গোল চত্বরে শেষ হয়। পরবর্তীতে উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলম প্রতিযোগিতার উদ্বোধন ঘোষণা করেন। এসময় উপস্থিত ছিলেন নোবিপ্রবি ডিবেটিং সোসাইটির সভাপতি নাজমুল ইসলাম, সাধারণ সম্পাদক তুর্জ চৌধুরী সহ নোবিপ্রবি ডিবেটিং সোসাইটির উপদেষ্টা, কার্যনির্বাহী পরিষদের সদস্যবৃন্দ ও শিক্ষার্থীবৃন্দ। 

৩য় জাতীয় বিতর্ক প্রতিযোগিতার প্রধান পৃষ্ঠপোষক ও নোবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলম উদ্বোধনী অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, “নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি প্রায় ১৩ বছর পর ২ দিন ব্যাপী ৩য় বারের মতো জাতীয় বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করেছে। আমি ডিবেটিং সোসাইটির এ আয়োজনকে সাধুবাদ জানাই। পাশাপাশি  অনুষ্ঠানের যথাযথ সফলতা কামনা করি এবং অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষণা করছি।”  

 

উল্লেখ্য, আয়োজিত  জাতীয় বিতর্ক প্রতিযোগিতায় দেশের ৩২টি সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। প্রথম দিনে চারটি পৃথক রাউন্ডসহ সেমিফাইনাল পর্যন্ত বিতর্ক অনুষ্ঠিত হয়। ২ দিন ব্যাপী এ জাতীয় বিতর্ক প্রতিযোগিতার ফাইনাল বিতর্ক ও সমাপনী অনুষ্ঠান আগামীকাল ১ জুন (শনিবার) অনুষ্ঠিত হবে, এতে প্রধান অতিথি হিসেনে উপস্থিত থাকবেন মাননীয় শিক্ষামন্ত্রী জনাব মহিবুল হাসান চৌধুরী (এম.পি.)।

Array
We use all content from others website just for demo purpose. We suggest to remove all content after building your demo website. And Dont copy our content without our permission.
আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
এই বিভাগের আরও খবর
 
Jugantor Logo
ফজর ৫:০৫
জোহর ১১:৪৬
আসর ৪:০৮
মাগরিব ৫:১১
ইশা ৬:২৬
সূর্যাস্ত: ৫:১১ সূর্যোদয় : ৬:২১