• ঢাকা, বাংলাদেশ

টাঙ্গাইলে যুদ্ধবিমান বিধ্বস্ত, পাইলট নিহত 

 admin 
23rd Nov 2018 7:31 pm  |  অনলাইন সংস্করণ

টাঙ্গাইলের মধুপুর বিমান বাহিনীর টেলকি ফায়ারিং জোনে একটি যুদ্ধ বিমান বিধ্বস্ত হয়েছে। নিহত হয়েছেন পাইলট উইং কমান্ডার আরিফ আহমেদ দিপু।

শুক্রবার বিকেল সাড়ে তিনটার দিকে এ দুর্ঘটনা ঘটে।

মধুপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার দেলোয়ার হোসেন এবং স্থানীয় অরণখোলা ইউ পি চেয়ারম্যান আব্দুর রহিম মিয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

 

মধুপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা রমেন্দ্র নাথ বিশ্বাস জানান, ২২ নভেম্বর থেকে ২৭ নভেম্বর পর্যন্ত অরণখোলা ইউনিয়নে বিমান বাহিনীর মহড়া ছিল। আজ বিকালে বাংলাদেশ বিমানের এফ সেভেন বিজি বিমানটিতে হঠাৎ বিধ্বস্ত হয়ে আগুন ধরে যায়। ঘটনাস্থলেই পাইলট আরিফের মৃত্যু হয়।

       নিহত পাইলট আরিফ আহমেদ দিপু (ডানে)

এরপর বিমান বাহিনী, মধুপুর থানা পুলিশ এবং শদুপুর ফায়ার সার্ভিস উদ্ধার কাজে নিয়োজিত হয়।

কেন এই দুর্ঘটনা ঘটেছে, সেটি তাৎক্ষণিকভাবে জানাতে পারেননি প্রশাসনের কোনো কর্মকর্তা।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর-আইএসপিআর এর সহকারী পরিচালক রেজাউল করিম শাম্মী বলেন, ‘তিনটার দিকে দুর্ঘটনাটি ঘটে। একজন পাইলট মারা গেছেন। এ বিষয়ে আপাতাত আপডেট কোনো তথ্য নেই।

 

চীনের চেংদু এয়ারক্রাফট করপোরশেনের তৈরি জে সেভেন যুদ্ধবিমানের বাংলাদেশি ভার্সন হলো এফ সেভেন বিজি। তৃতীয় প্রজন্মের থেকে আপগ্রেড করে এই বিমানকে চতুর্থ প্রজন্মের যুদ্ধবিমানের ক্ষমতা সম্পন্ন বানানো হয়েছে। যা শব্দের চেয়ে দ্বিগুণ গতিতে উড়ে। এটি চারটি ক্ষেপণাস্ত্র বহন করতে পারে যা ২২ কিলোমিটার দূরের লক্ষ্যবস্তুতে নির্ভুলভাবে অাঘাত করতে পারে। এছাড়াও তিন হাজার পাউন্ড বোমা বহনে সক্ষম এই বিমান যে কোনো আবহাওয়ায় উড়তে সক্ষম।

Array
We use all content from others website just for demo purpose. We suggest to remove all content after building your demo website. And Dont copy our content without our permission.
আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
এই বিভাগের আরও খবর
 
Jugantor Logo
ফজর ৫:০৫
জোহর ১১:৪৬
আসর ৪:০৮
মাগরিব ৫:১১
ইশা ৬:২৬
সূর্যাস্ত: ৫:১১ সূর্যোদয় : ৬:২১