• ঢাকা, বাংলাদেশ

পরিবেশ সংরক্ষণ ও বৃক্ষরোপণ কর্মসূচিতে তরুণদের এগিয়ে আসার আহবান যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর 

 admin 
10th Dec 2019 5:39 pm  |  অনলাইন সংস্করণ

পরিবেশ সংরক্ষণে সরকারের গৃহীত বিভিন্ন পদক্ষেপের কথা উল্লেখ করে তরুণ সমাজকে বনায়ন কর্মসূচিতে সম্পৃক্ত হতে আহবান জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী।

তিনি মঙ্গলবার (১০ ডিসেম্বর) রাজধানীর জনতা টাওয়ারের সম্মেলন কক্ষে ইয়ুথ অপরচুনিটিজ আয়োজিত বৃক্ষরোপন প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ আহবান জানান। তিনি বলেন, তরুণরাই আমাদের শক্তি। আগামী দিনের উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়ার কারিগর। তাদেরকে পরিবেশ সংরক্ষণের জন্য সরকারের গৃহীত নানা কর্মসূচিতে অংশগ্রহন করতে হবে। সরকারের সময়োপযোগী পদক্ষেপের কারনে দেশের বনভূমির পরিমাণ বেড়ে ১৭ শতাংশে উন্নীত হয়েছে।

তিনি আরও বলেন, বাংলাদেশকে জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবেলা করতে হচ্ছে। কিন্তু জলবায়ু পরিবর্তনের জন্য আমরা মোটেও দায়ী নয়। এর জন্য মূলত দায়ী পৃথিবীর উন্নত দেশগুলি। সম্প্রতি স্পেনের মাদ্রিদে অনুষ্ঠিত জলবায়ু সম্মেলনে মাননীয় প্রধানমন্ত্রী অংশগ্রহণ করেছেন এবং বিশ্ব নেতৃবৃন্দকে জলবায়ু পরিবর্তন মোকাবেলায় বাংলাদেশের পাশে থাকার উদাত্ত আহ্বান জানান। তিনি পরিবেশ সংরক্ষণে বাংলাদেশ সরকারের বিভিন্ন কর্মসূচি উল্লেখ করে বলেন জলবায়ু পরিবর্তনের জন্য দায়ী বিশ্বের উন্নত রাষ্ট্রগুলি। অথচ এর প্রভাব মোকাবিলা করতে হচ্ছে বাংলাদেশের মতো উন্নয়নশীল দেশগুলোকে।পরিবেশ রক্ষার এখনই সঠিক সময় উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, ইতিমধ্যে প্রায় ১ লাখ ৯৬ হাজার হেক্টর চরান্ঞলে বনায়নের মাধ্যমে উপকূলীয় বন সৃজন করা হয়েছে।

প্রতিমন্ত্রী তরুণদের জন্য ইয়ুথ অপরচুনিটিজ এর বৃক্ষরোপন প্রতিযোগিতা আয়োজনের এ উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, সরকারের পাশাপাশি বেসরকারি সংস্থাসমূহকে বৃক্ষ রোপন কর্মসূচিতে এগিয়ে আসতে হবে। বৃক্ষ রোপন যেমন দেশ ও পরিবেশেন জন্য গুরুত্বপূর্ণ তেমনি এটি একটি পবিত্র কাজ। সওয়াবের কাজ।প্রতিমন্ত্রী বৃক্ষরোপন প্রতিযোগিতায় বিজয়ী তরুণদের মাঝে পুরস্কার বিতরণ করেন। তিনি আয়োজকবৃন্দ, পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ও বিজয়ীদের আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।পরবর্তীতে প্রতিমন্ত্রী ইয়ুথ অপরচুনিটিজ এর BOT Messanger “Panda” এর শুভ উদ্বোধন করেন। অনুষ্ঠানে এয়ার এশিয়ার প্রধান নির্বাহী কর্মকর্তা, ডেইলি স্টারের হেড অব মার্কেটিং তাজউদ্দিন আহমদ সহ অন্যান্য অতিথি বৃন্দ উপস্থিত ছিলেন।

Array
We use all content from others website just for demo purpose. We suggest to remove all content after building your demo website. And Dont copy our content without our permission.
আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
এই বিভাগের আরও খবর
 
Jugantor Logo
ফজর ৫:০৫
জোহর ১১:৪৬
আসর ৪:০৮
মাগরিব ৫:১১
ইশা ৬:২৬
সূর্যাস্ত: ৫:১১ সূর্যোদয় : ৬:২১