• ঢাকা, বাংলাদেশ

এবার মোবাইল গেমে আল-আকসা মসজিদ 

 admin 
02nd Mar 2021 9:20 pm  |  অনলাইন সংস্করণ

ফিলিস্তিনের জেরুজালেমে অবস্থিত মুসলিমদের তৃতীয় পবিত্রতম মসজিদ আল-আকসা। পবিত্র এই মসজিদে নামাজ পড়তে ইসরাইলিদের বাধার শিকার হওয়া এখন নিয়মিত ঘটনা। এই ঘটনাটিকেই ভার্চুয়ালি তুলে আনতে একটি মোবাইল গেম বানিয়েছে ফিলিস্তিনের সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন বুর্জ আল-লুকলুক। গত সপ্তাহে রিলিজের পরপরই গার্ডিয়ানস অব আল-আকসা নামের গেমটি প্যালেস্টাইনে ভাইরাল হয়ে যায়।

মধ্যপ্রাচ্যভিত্তিক বিভিন্ন সংবাদমাধ্যম জানিয়েছে, গেমটির প্রথম ভার্সন অনলাইন থেকে দুই লাখেরও বেশি ইউজার ডাউনলোড করেছেন। গেমটির দ্বিতীয় সংস্করণ চালু হচ্ছে এ সপ্তাহে। ফিলিস্তিনের সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন বুর্জ আল-লুকলুকের প্রধান মুনতাসির জানান, তার সংস্থার তৈরি এ গেমটির অর্ধেকেরও বেশি ইউজার তুরস্ক, ইউরোপ ও ইন্দোনেশিয়ার। ভিডিও গেমটির জনপ্রিয়তার কথা চিন্তা করে বেশ কয়েকটি ভাষায় এটি তৈরি করা হচ্ছে বলে জানিয়েছেন তিনি ।

গেমটির অহিংস প্রকৃতির কথা উল্লেখ করে আল-লুকলুক বলেছে, এটি খেলোয়াড়দের কাছে এই বার্তা পৌঁছে দেয় যে, গেটের চাবি অর্থাৎ আল-আকসার মুক্তি- কেবল জ্ঞান এবং প্রজ্ঞা অর্জনের মাধ্যমেই পাওয়া যায়।

ফেব্রুয়ারির তৃতীয় সপ্তাহে ইসরাইলি পুলিশ আল-আকসা প্রাঙ্গণের আল-রহমা গেটটি বন্ধ করে মুসল্লিদের প্রবেশ করতে বাধা দিয়েছিল। তখন বেশ কয়েকদিন ধরে ফিলিস্তিনিরা বিক্ষোভ করে।

Array
We use all content from others website just for demo purpose. We suggest to remove all content after building your demo website. And Dont copy our content without our permission.
আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
এই বিভাগের আরও খবর
 
Jugantor Logo
ফজর ৫:০৫
জোহর ১১:৪৬
আসর ৪:০৮
মাগরিব ৫:১১
ইশা ৬:২৬
সূর্যাস্ত: ৫:১১ সূর্যোদয় : ৬:২১