• ঢাকা, বাংলাদেশ

করোনা ভ্যাকসিন নিলেন নরেন্দ্র মোদি 

 admin 
01st Mar 2021 2:02 pm  |  অনলাইন সংস্করণ
প্রাণঘাতী করোনাভাইরাসের ভ্যাকসিন নিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
সোমবার (১ মার্চ) সকাল ৬টা ২৫ মিনিটে দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্স (এইমস) হাসপাতালে টিকার প্রথম ডোজ নেন তিনি।
টিকা নেয়ার ছবিও তিনি পোস্ট করেছেন টুইটারে। খবর- এনডিটিভি
টুইটারে মোদি লিখেছেন, ‘কোভিড-১৯ টিকার প্রথম ডোজ নিলাম এইমসে। চিকিৎসক এবং বিজ্ঞানীরা স্বল্প সময়ে কোভিডের বিরুদ্ধে লড়াইকে যেভাবে শক্তিশালী করেছেন তা চমকপ্রদ। যারা কোভিড টিকা নেয়ার জন্য মনোনীত তাদের সবার কাছে টিকা নেয়ার আবেদন জানাচ্ছি আমি।’
তিনি আহ্বান জানান, ‘আসুন একসঙ্গে ভারতকে কোভিড-১৯ মুক্ত করি।’
এদিকে ভারতীয় প্রধানমন্ত্রীর দফতর থেকে দেয়া এক বিবৃতিতে বলা হয়, বয়সসীমার ঘোষণা আসার পর দ্রুত সময়ের মধ্যেই টিকা গ্রহণের সিদ্ধান্ত নেন মোদি। আর জনভোগান্তি এড়াতে প্রধানমন্ত্রী টিকা নিতে যাওয়ার পথে রাস্তায় কোনো ধরনের বিশেষ কড়াকড়িও আরোপ করা হয়নি।
চলতি বছরের ১৬ জানুয়ারি থেকে ভারতে টিকাদান কর্মসূচি শুরু হয়। প্রথম দফায় মূলত স্বাস্থ্যকর্মী এবং প্রথম সারির করোনা যোদ্ধাদের টিকা দেয়া হয়। সোমবার থেকে দেশটিতে শুরু হচ্ছে দ্বিতীয় দফা টিকাদান কর্মসূচি। এবার ৬০ বছর বয়সী প্রবীণ নাগরিকদের টিকা দেয়া হবে। পাশাপাশি ‘কো-মর্বিডিটি’ থাকলে ৪৫ বছরের বেশি বয়সীরাও টিকা পাবেন।
এই টিকা নেয়ার জন্য কীভাবে রেজিস্ট্রেশনের নির্দেশনা রোববার প্রকাশ করেছে দেশটির কেন্দ্রীয় সরকার। বেসরকারি হাসপাতালে টিকা নিতে হলে সর্বোচ্চ ২৫০ রুপি খরচ হতে পারে। তবে সরকারি কেন্দ্রে টিকা পাওয়া যাবে বিনামূল্যেই।
Array
We use all content from others website just for demo purpose. We suggest to remove all content after building your demo website. And Dont copy our content without our permission.
আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
Jugantor Logo
ফজর ৫:০৫
জোহর ১১:৪৬
আসর ৪:০৮
মাগরিব ৫:১১
ইশা ৬:২৬
সূর্যাস্ত: ৫:১১ সূর্যোদয় : ৬:২১