• ঢাকা, বাংলাদেশ

গ্রিন টি’র এতো গুণের কথা জানতেন? 

 admin 
03rd Jul 2019 7:11 pm  |  অনলাইন সংস্করণ

গ্রিন টি বা সবুজ চা আমাদের স্বাস্থ্যের জন্য খুবই উপকারী একটি পানীয়। প্রতিদিন গ্রিন টি পান করলে নানা রোগ থেকে মুক্তি পাওয়া যায়। উপকারী দিকগুলোর জন্যই গ্রিন টি সারাবিশ্বে খুবই জনপ্রিয়।

ওজন কমায়: গ্রিন টি ওজন কমায়। এটি হজম প্রক্রিয়াকে বাড়িয়ে শরীরের অতিরিক্ত মেদ কমিয়ে ফেলতে সাহায্য করে। গ্রিন টি’তে থাকা কেটাচিন পেটের মেদ ঝরাতে অগ্রগণ্য ভূমিকা পালন করে থাকে। তাই অতিরিক্ত ওজন কমাতে নিয়মিত গ্রিন টি খেতে পারেন।

ডায়াবেটিসের ঝুঁকি কমায়: গ্রিন টি পান করলে টাইপ টু ডায়াবেটিসের ঝুঁকি কমে যায়। একটি গবেষণায় বলা হয়েছে, যদি কেউ প্রতিদিন গ্রিন টি পান করে তবে তার ডায়াবেটিসে আক্রান্ত হওয়র ঝুঁকি ৪২ ভাগ কমে যায়।

অকালবার্ধক্য প্রতিরোধ করে: নিয়মিত গ্রিন টি পান করলে অকালবার্ধক্য প্রতিরোধ করে। এটি শরীরের বলিরেখা কমাতেও সহায়তা করে।

মানসিক চাপ কমায়: গ্রিন টির মধ্যে থাকা থায়ানিন শরীর ও মনকে শিথিল করে এবং মানসিক চাপ কমাতে সাহায্য করে।

হৃদরোগের ঝুঁকি কমায়: নিয়মিত গ্রিন টি পান করলে শরীরের বাজে কোলেস্টেরল কমিয়ে হৃদরোগের ঝুঁকি কমায়। এছাড়া এর মধ্যে থাকা পলিফেনল হৃৎপিণ্ডকে ক্ষতি থেকে রক্ষা করে। পাশাপাশি গ্রিন টি স্ট্রোকেরও ঝুঁকি কমাতেও সাহায্য করে।

ঠান্ডা-কাশি দূর কর: ঠান্ডা-কাশি প্রতিরোধেও গ্রিন টি উপকারী ভূমিকা পালন করে। এর মধ্যে রয়েছে শক্তিশালী অ্যান্টিঅক্সিডেন্ট যা রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়।

Array
We use all content from others website just for demo purpose. We suggest to remove all content after building your demo website. And Dont copy our content without our permission.
আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
এই বিভাগের আরও খবর
 
Jugantor Logo
ফজর ৫:০৫
জোহর ১১:৪৬
আসর ৪:০৮
মাগরিব ৫:১১
ইশা ৬:২৬
সূর্যাস্ত: ৫:১১ সূর্যোদয় : ৬:২১