• ঢাকা, বাংলাদেশ

নোবিপ্রবিতে বর্ণাঢ্য আয়োজনে কৃষিবিদ দিবস -২০২৩ উদযাপিত। 

 admin 
13th Feb 2023 9:03 pm  |  অনলাইন সংস্করণ

নোবিপ্রবি প্রতিনিধি :

  • নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) বর্ণাঢ্য আয়োজনে কৃষিবিদ দিবস-২০২৩ উদযাপন করা হয়েছে।
    সোমবার নোবিপ্রবি এগ্রিকালচার বিভাগের আয়োজনে বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. দিদার-উল-আলমের নেতৃত্বে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন এবং ক্যাম্পাসে এক বর্ণাঢ্য আনন্দ র‍্যালির আয়োজন করা হয়।
    অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নোবিপ্রবির উপ-উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ আব্দুল বাকী, নোবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি, প্রক্টর ও শিক্ষা বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, বিজ্ঞান অনুষদের ডিন ও এগ্রিকালচার বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মো. আতিকুর রহমান ভূঞা, এগ্রিকালচার বিভাগের অধ্যাপক ও জনসংযোগ ও প্রকাশনা দপ্তরের পরিচালক (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. গাজী মো. মহসিন, ফিম্স বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. আবদুল্লাহ-আল মামুন, নোয়াখালী কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. শহিদুল হক, বিএডিসি, সুবর্ণচরের প্রকল্প পরিচালক মো. আজিম উদ্দিনসহ নোবিপ্রবির শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা, কর্মচারীবৃন্দ।
    ভাইস চ্যান্সেলরের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের অংশগ্রহণে ‘বঙ্গবন্ধুর অবদান, কৃষিবিদ ক্লাস ওয়ান’ শীর্ষক শ্লোগানকে প্রতিপাদ্য করে একটি বর্ণাঢ্য আনন্দ র্যা লি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পাঞ্জলি অর্পণের মাধ্যমে শেষ হয়।
    এসময় সংক্ষিপ্ত বক্তব্যে নোবিপ্রবির উপাচার্য দিদার-উল-আলম বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষিবিদদের প্রথম শ্রেণির মর্যাদা দান করেছিলেন, যা চিরস্মরণীয় হয়ে থাকবে। কৃষির উন্নয়নে বঙ্গবন্ধু ও তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান অত্যন্ত তাৎপর্যপূর্ণ। বাংলাদেশ একটি কৃষি প্রধান দেশ। কৃষির উন্নয়ন ছাড়া দেশের উন্নয়ন কোনভাবেই সম্ভব নয়। জাতির পিতার সুযোগ্য কন্যার হাত ধরে দেশ আজ খাদ্য উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ।
Array
We use all content from others website just for demo purpose. We suggest to remove all content after building your demo website. And Dont copy our content without our permission.
আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
এই বিভাগের আরও খবর
 
Jugantor Logo
ফজর ৫:০৫
জোহর ১১:৪৬
আসর ৪:০৮
মাগরিব ৫:১১
ইশা ৬:২৬
সূর্যাস্ত: ৫:১১ সূর্যোদয় : ৬:২১